টাইম ম্যাগাজিনের টপ টেন মুভিস অব ২০০৮

বিশ্ববিখ্যাত টাইম ম্যাগাজিন প্রতিবছরের মতো এবারও বিভিন্ন বিষয়ে ‘টপ টেন’ নির্বাচিত করেছে। এর মধ্যে আছে টপ টেন ক্যাম্পেইন ভিডিও, প্রবলেমস, ইলেকশন ফটোস, এডিটোরিয়াল কার্টুনস, নিউজ স্টোরিস, ক্রাইম স্টোরিস, মাইক মোমেন্টস, পলিটিক্যাল লাইনস। বিনোদনের খাতায় আছে মুভিস, সংস, অডিও, ভিডিও ইত্যাদি ইত্যাদি। টপ টেন মুভি গুলো নিয়ে এই পোস্ট।


১০. Encounters at the End of the World
এটাকে একটি ট্রাভেলগ বলা যায়, ন্যাশনাল জিওগ্রাফিক সোসাইটির অর্থায়নে নির্মিত। এন্টার্কটিকা ভ্রমন নিয়ে নির্মিত এই ডকুমেন্টারী পরিচালনা করেছেন জার্মান পরিচালক ওয়ার্নার হারজগ। জীবন্ত আগ্নেয়গিরি, সিলমাছের গান ইত্যাদি একে দর্শকপ্রিয়তা এনে দিয়েছে। অ্যাডভেঞ্চার ভালোবাসলে দেখতে পারেন।

ডাউনলোড লিংক


৯. Speed Racer
অ্যান্ডি এবং ল্যারি ওয়াচস্কি ভাতৃদ্বয়ের পরিচালনায় স্পিড় রেসার মুভিটি গাড়ির রেস প্রেমিদের জন্য। এটি একটি রেসার পরিবারের গল্প, একজন মানুষের গল্প যার ন্যাচারেই রেসিং। আইম্যাক্স ভার্সন দিয়ে জনপ্রিয়তার চেষ্টা করা হয়েছিল তবে আমেরিকার বক্স অফিস ফ্লপ করে এই মুভিটি।

ডাউনলোড লিংক


৮. Iron Man
জন ফ্যাভরোর পরিচালনায় এই মুভিটি অ্যাকশন, সাই-ফাই ধাচের। নায়ক এই মুভিতে স্ব নির্মিত লোহার তৈরীর পোশাক পড়ে আকাশে উড়তে পারে। দ্যা ডার্ক নাইট, ওয়ান্টেড ইত্যাদি অ্যাকশন মুভির তুলনায় বেশ নরম প্রকৃতির মুভি।

ডাউনলোড লিংক


৭. Slumdog Millionaire
ইন্ডিয়ান যুবক জামাল মালিকের গল্প যে কিনা একটি কুইজ কনটেস্টের মাধ্যমে তার প্রেমিকাকে আকৃষ্ট করতে চায়। রাস্তার ছেলে জামালকে পুলিশ আটক করে প্রতারনার অভিযোগে। ইন্ডিয়ার একটি অংশের জীবন তুলে আনা হয়েছে এই মুভিতে। পরিচালক ড্যানি বয়েল।

ডাউনলোড লিংক


৬. The Curious Case of Benjamin Button
অভিনেতা ব্রাড পিটের মেক আপ দেখার জন্য এই মুভিটি দেখতে পারেন। কাহিনীটা ইন্টারেস্টিং। এক লোক ৮০ বছর বয়সে জন্ম গ্রহন করে এবং প্রতিনিয়ত যুবক হতে থাকে। পরিচালক ডেভিড ফিঞ্চার।

ডাউনলোড লিংক


৫. Milk
দুধ নিয়ে কেলেংকারী নয় বরং এ একজন রাইট অ্যাক্টিভিস্ট এবং পলিটিসিয়ান যে গে’দের অধিকার আদায়ে সোচ্চার। দেশের প্রথম গে সুপার ভাইজার হিসেবে সে তার ক্ষমতা হোমোসেক্সুয়ালদের অধিকার আদায়ে ব্যবহার করে। পরিচালক গাস ভ্যান সান্ট।

ডাউনলোড লিংক


৪. 4 Months, 3 Weeks & 2 Days
ইতালির এই মুভিতে কম্যুনিস্ট রোমানিয়ায় একজন নারীর কাহিনী যে তার বান্ধবীকে অন্যায় অ্যবরশনে হেল্প করতে চায়। মুভিটি বেশ জনপ্রিয়তা লাভ করেছে। পরিচালক ক্রিস্টিয়ান মুঙ্গু।

ডাউনলোড লিংক


৩. My Winnipeg
গাই ম্যাডিনের পরিচালনায় এই মুভিটি ইতিহাস নির্ভর ডকুমেন্টারী।

ডাউনলোড লিংক


২. Synecdoche, New York
একজন থিয়েটার ডিরেক্টর তার কাজ নিয়ে পরিশ্রম করে যায় নিউইয়র্কের লাইফ সাইজ রেপ্লিকা তৈরীর জন্য। চার্লি কফম্যানের পরিচালনা। টাইমের ভাষায় বেস্ট লাইভ অ্যাকশন ফিল্ম অব দ্যা ইয়ার।

ডাউনলোড লিংক


/>
১. WALL·E
এই অ্যানিমেশন মুভিটি খুব এন্টারটেইনিং। দূর ভবিষ্যতে আবর্জনা সংগ্রহকারী রোবট প্রেমে জডিয়ে যায় অন্য একটি রোবটের সাথে।

ডাউনলোড লিংক

About দারাশিকো

নাজমুল হাসান দারাশিকো। প্রতিষ্ঠাতা ও কোঅর্ডিনেটর, বাংলা মুভি ডেটাবেজ (বিএমডিবি)। যোগাযোগ - [email protected]

View all posts by দারাশিকো →

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ফেসবুক মন্তব্য