দারাশিকো হবে বিচারক!

10369901_716113771802730_7065680807332457871_n


সিনেমার ব্লগার হিসেবে আমার অবস্থান যে পড়তির দিকে সেটা চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দেয়ার আগে কখনো টের পাইনি। দেখিয়ে দেয়ার এই কাজটি করেছে সরব ।



মাত্র তিন বছর আগে প্রতিষ্ঠার পর থেকেই নানা ধরনের ব্যতিক্রমধর্মী উদ্যোগ গ্রহণ করে আসছে এই ব্লগ-সাইটটি। হুমায়ূন আহমেদের মৃত্যুর আগেই শ্রদ্ধাজ্ঞাপন করে ই-বুক 'স্বপ্নলোকের কারিগর', গণিত এবং বিজ্ঞানের প্রতি উৎসাহ জাগানোর জন্য পাই দিবসের ই-বুক, নবীন বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের জন্য তথ্য-পরামর্শ ইত্যাদি নিয়ে ই-বুক 'বিশ্ববিদ্যালয় জীবনের টুকরো গল্প', ব্লগারদের অপ্রকাশিত লেখা নিয়ে বই 'তারুণ্যের ২০ কুড়ি', সংবিধানের অ্যান্ড্রয়েড অ্যাপ, বিভিন্ন বিষয়ের উপর ইনফোগ্রাফিক্স ইত্যাদি ইত্যাদি। 

এবার সরব হাজির হয়েছে নতুন এক প্রতিযোগিতা নিয়ে - 'সরব মুভি থেকে নেয়া প্রতিযোগিতা'। মুভি নিয়ে মৌলিক লেখা পাঠিয়ে বিজয়ী হওয়ার সুযোগ দিচ্ছে এই প্রতিযোগিতা। থাকছে পুরষ্কারও - প্রথম পুরষ্কার যে কোন মুভিপ্রেমীর জন্য খুবই আকর্ষণীয় - একটি এক টেরাবাইট হার্ডডিস্ক। আর আছে সঙ্গীসহ দুজনের জন্য পাঁচটি স্টার সিনেপ্লেক্সের টিকেট। 

রিয়েলিটি শো-গুলোতে যেভাবে বর্ষীয়ান ব্যক্তিদেরকে বিচারকের আসনে বসানো হয় সেভাবে এই প্রতিযোগিতায় আমাকে বিচারকদের একজন বানিয়ে দেয়া হয়েছে। বাকী দুজন বিচারক হলেন একুয়া রেজিয়া এবং জিকসেস খ্যাত জনপ্রিয় ব্লগার Rashat Rahman Zico । এর আগে 'তারুণ্যের ২০ কুড়ি' বইয়ে ব্লগার হিসেবে একটি লেখা প্রকাশের সুযোগ পেয়েছিলাম, এবার প্রবীণ ব্লগার হিসেবে বিচারকের দায়িত্ব পালনের দায়িত্ব পালন করতে হবে। খুব শীঘ্রই যে ব্লগার দারাশিকো স্মরণে ই-বুক বের করবে সরব - তাতে সন্দেহ নেই।

দারাশিকো স্মরণিকার জন্য লেখার চিন্তাভাবনা এখনই শুরু করুন, তবে সরব "মুভি থেকে নেয়া" প্রতিযোগিতা-র জন্য লেখা পাঠিয়ে দিন আগামী ৫ই সেপ্টেম্বরের মধ্যে। 

বিঃদ্রঃ বিচারকার্য ছাড়াও সরব পরিবার আমাকে 'লবিয়িস্ট' হিসেবে দায়িত্ব পালনের সুযোগ দিয়েছে। উল্লেখ্য, এই পদে আমি ছাড়া বাকী দুজন বিচারক অন্তর্ভূক্ত নয়। ;)


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ