'ছি ছি ছি ছি ছি তুমি এত খারা-প' - আপনি যদি এই সংলাপটি মনে করতে পারেন তাহলে '৯০ এর দশকে আপনি বিটিভির নিয়মিত দর্শক ছিলেন এবং ইমদাদুল হক মিলনের রচনায় রূপনগর নাটকের চরিত্র 'হেলাল'কেও আপনি মনে করতে পারবেন। পাড়ার মাস্তান চরিত্রে অভিনয় করে এই সংলাপকে অমর করেছেন যে অভিনেতা তিনি খালেদ খান - এখন বারডেম হাসপাতালে লাইফ সাপোর্টে আছেন।

খালেদ খান অভিনীত আরেকটা টিভি নাটকের কথা মনে পড়ে - মোহাম্মদ হোসেন জেমীর পরিচালনায় ক্রাইম থ্রিলার - লোহার চুড়ি। ব্যাংক ডাকাত কোহিনূরকে গ্রেপ্তার করার জন্য গোয়েন্দা খালেদ খানের দুর্দান্ত অভিনয়। শেষ দৃশ্যে কোহিনূরকে হাতকড়া পড়িয়ে সদরঘাটের একটা লঞ্চের ক্রেনে ঝুলিয়ে দিয়েছিলেন তিনি - বিদেশী সিনেমা দেখে অভ্যস্ত হইনি তখনো - তৃপ্তি শিখরে পৌছেছিল সেই নাটক দেখে। কোহিনূর চরিত্রে একজন ব্যান্ড পারফর্মার অভিনয় করেছিলেন - নাম মনে করতে পারি না।

খালেদ খানের একটি সিনেমার কথাও মনে পড়ে। আখতারুজ্জামানের পরিচালনায় 'পোকা মাকড়ের ঘরবসতি' চলচ্চিত্রে চট্টগ্রাম অঞ্চলের সমুদ্রের জেলের ভূমিকায় অভিনয় করেছিলেন তিনি। একটা হাঙর শিকার করে নৌকায় তুলেছেন আর হঠাৎ সেই হাঙর বিশাল হা-য়ে তার পা কামড়ে ধরে।

তিনি অসুস্থ্য বেশ কয়েক বছর ধরে - মোটর নিউরন ব্যাধিতে আক্রান্ত - চলাফেরা করছেন হুইলচেয়ারে। ইউল্যাবের টিচার।

সুস্থ্য হয়ে ফিরে আসুন প্রিয় খালেদ খান।