উধাও পরিচালকের উদ্দেশ্যে

ব্রাদার অমিত আশরাফ,

উধাও চলচ্চিত্রে কাহিনী, চিত্রনাট্য এবং পরিচালনার জন্য আপনাকে ধন্যবাদ, আন্তরিক অভিনন্দন, দোয়া কিন্তু এট্টা রিকোয়েস্ট। সিনেমায় একটা দৃশ্য দেখিয়েছেন – আকবর দ্য গ্রেট ২টাকা মিনিটে ল্যান্ডফোন থেকে ফোন করে যখন তার বউয়ের সাথে কথা বলছিল তখন বাবু একটা গাছ দিয়া তার মাথায় বাড়ি দিছিল – মনে আছে? ওই গাছটা কি আপনার কাছে এখনো আছে? না থাকলে – গভীর রাতে যে বাঁশগুলা দিয়ে ভ্যানের ভেতরে বসে থাকা আকবর মিয়াকে খোঁচা দিছিল – সেই বাঁশগুলার একটাও কি আছে? কাইন্ডলি জোগাড় করার চেষ্টা করবেন। তারপর সেই গাছ/বাঁশ নিয়ে বলাকা সিনেমাহলের মালিকের মাথায় সেইরকম কৈরা একটা বাড়ি দিবেন, পারবেন না?

একশ টাকার টিকিটে আপনার সিনেমার ছবি দেখছি শুধু, ডায়লগ শুনতে পাই নাই, মিউজিক তো টেরই পাই নাই। সাবটাইটেল না থাকলে গল্পও বুঝতে পারতাম না – কসম বলতেছি – শেষের দিকে সেই সাবটাইটেলও ঝাপসা ঝাপসা দেখছি। আপনি অতিসত্বর – মালিকের মাথায় একটা বাড়ি দিবেন – এইটা এট্টা রিকোয়েস্ট।
ইতি, দারাশিকো।

বিঃদ্রঃ যদি গাছ/বাঁশ পাওয়া না যায়, তবে ৩৫ মিমি. ফিল্মভর্তি ক্যান দিয়া বাড়ি দিলেও চলবে। আফটার অল – সিনেমা ব্যবসায়ীর মাথায় সিনেমা রিলেটেড কিছু দিয়াই বাড়ি দেয়া উচিত – তাদেরও ইজ্জত আছে।

About দারাশিকো

নাজমুল হাসান দারাশিকো। প্রতিষ্ঠাতা ও কোঅর্ডিনেটর, বাংলা মুভি ডেটাবেজ (বিএমডিবি)। যোগাযোগ - [email protected]

View all posts by দারাশিকো →

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ফেসবুক মন্তব্য